ফিলিস্তিনের জন্য বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা « বিডিনিউজ৯৯৯ডটকম

ফিলিস্তিনের জন্য বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

অনলাইন নিউজ ডেস্ক
আপডেটঃ ২১ অক্টোবর, ২০২৩ | ১০:৪৬
অনলাইন নিউজ ডেস্ক
আপডেটঃ ২১ অক্টোবর, ২০২৩ | ১০:৪৬
Link Copied!
ছবি সংগৃহীত -- বিডিনিউজ৯৯৯ডটকম

ইসরায়েলের ন্যাক্কারজনক হামলায় ফিলিস্তিনিদের মৃত্যুর ঘটনায় আজ শনিবার (২১ অক্টোবর) একদিনের রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ।

গত বৃহস্পতিবার রাষ্ট্রীয় শোক ঘোষণা করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, গাজাসহ ফিলিস্তিনের অন্যান্য স্থানে ইসরায়েলি দখলদার বাহিনীর সাম্প্রতিক বর্বরোচিত হামলায় ফিলিস্তিনি নাগরিকদের মৃত্যুতে রাষ্ট্রীয় শোক পালন করা হবে।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপনে আরও বলা হয়, শনিবার বাংলাদেশের সব সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন ও বিদেশস্থ বাংলাদেশ মিশনে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

গত ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপর থেকেই গাজায় নির্বিচারে বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইহুদিবাদী দেশটি। এতে শত শত নারী-শিশুসহ ফিলিস্তিনি প্রাণ হারাচ্ছে। সম্প্রতি গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সেখানকার আল আহলি আরব হাসপাতালে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ৫০০ প্রাণহানির ঘটনা ঘটেছে।

বিজ্ঞাপন

এর আগে শুক্রবার বাদ জুমা ফিলিস্তিনে নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতার জন্য বাংলাদেশের সব মসজিদে বিশেষ দোয়া ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। সেই সাথে মুসলিম বিশ্ব এই ভয়াবহ হামলার নিন্দা জানানোর পাশাপাশি প্রতিবাদও করে যাচ্ছে।

বিষয়ঃ: