উন্মুক্ত হলো বিজয় স্মরণীর মোড়ে ‘মৃতুঞ্জয়ী’ « বিডিনিউজ৯৯৯ডটকম

উন্মুক্ত হলো বিজয় স্মরণীর মোড়ে ‘মৃতুঞ্জয়ী’

অনলাইন নিউজ ডেস্ক
আপডেটঃ ১০ নভেম্বর, ২০২৩ | ৪:৪৪
অনলাইন নিউজ ডেস্ক
আপডেটঃ ১০ নভেম্বর, ২০২৩ | ৪:৪৪
Link Copied!
ভাস্কর্য মৃতুন্জয়ী -- বিডিনিউজ৯৯৯ডটকম

চন্দ্রিমা উদ্যান থেকে বিজয় স্মরণির দিকে যেতে গেলে চোখের সামনে ধরা দিবে বঙ্গবন্ধু শেখ মুজিবুব রহমানের ভাস্কর্য মৃতুন্জয়ী। মাথার ওপরে খোলা আকাশ, দাঁড়িয়ে যেনো দেখছেন তাঁর নেতৃত্বে স্বাধীনতা লাভ করা দেশটি কীভাবে এগিয়ে চলেছে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে। তাঁর এক হাত পকেটে।

আজ শুক্রবার প্রধানমন্ত্রী এই ভাস্কর্য উন্মুক্ত করেন। সঙ্গে ছিলো স্কুল কলেজের এক ঝাঁক কিশোর কিশোরী। সংক্ষিপ্ত বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, এটা শুধু ভাস্কর্য নয়, ইতিহাস। দেশকে জানার ইতিহাস।

মাতৃভাষাকে রাস্ট্রভাষায় প্রতিষ্ঠিত করার আন্দালনোর সময় বঙ্গবন্ধু ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইনের ছাত্র ছিলেন। সেই আন্দোলনের পথ ধরে স্বাধীনতা অর্জন হয়েছে। আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর বহমান, জাতীয় চার নেতা, দু লক্ষ মা বোনকে শ্রদ্ধা জানাই।

বিজ্ঞাপন

শিশুরা রোদে কস্ট পাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বক্তব্য সংক্ষিপ্ত করে বলেন, আজকের ছোট শিশুরা হবে আগামী দিনের স্মার্ট বাংলাদেশ গড়ার সৈনিক। আমরা তাদের সেভাবে গড়ে তুলতে চেস্টা করছি। এখন ৯৮ ভাগ শিশু স্কুলে যেতে পারে।

তারা যেনো এগিয়ে যেতে পারে সেজন্য নানা সুযোগ সুবিধার পাশাপাশি বৃত্তি দিচ্ছি যেনো কেউ বাদ না যায়। শিক্ষাই জীবনের সবচে বড় সম্পদ। সেটা চোর ডাকাত নিতে পারবে না। আর সেটা সাথে থাকলে শিশুরা দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে।

বিজ্ঞাপন

বিষয়ঃ: