নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড « বিডিনিউজ৯৯৯ডটকম

নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

অলি আহমেদ সিনিয়র রিপোর্টার।
আপডেটঃ ১৬ নভেম্বর, ২০২৩ | ৫:০৫
অলি আহমেদ সিনিয়র রিপোর্টার।
আপডেটঃ ১৬ নভেম্বর, ২০২৩ | ৫:০৫
Link Copied!

নাটোরে যৌতুকের দাবিতে স্ত্রী রিনা খাতুনকে কুপিয়ে হত্যার দায়ে স্বামী রনি মোল্লাকে মৃত্যুদণ্ডসহ ৩০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

গতকাল দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম এ আদেশ দেন। রনি গুরুদাসপুর উপজেলার পুরুলিয়া গ্রামের হাবিল মোল্লার ছেলে।

জানা যায়, ২০১২ সালে রনির সঙ্গে বিয়ে হয় নাটোর সদর উপজেলার শিবদুর গ্রামের মফিজ উদ্দিনের মেয়ে রিনা খাতুনের। বিয়ের পর যৌতুকের দাবিতে রিনাকে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন। বিষয়টি তার বাবাকে জানালে মেয়ের সুখের কথা ভেবে রনিকে এক লাখ টাকা দেন। পরে আবারো টাকা দাবি করে নির্যাতন করতে থাকে রনি।

বিজ্ঞাপন

এরপর আরও তিনদফায় জামাইকে টাকা ও সোনার গহনা দেন রিনার বাবা,এরপরও আরও ২ লাখ টাকা দাবি করে রনি। একপর্যায়ে ২০১৮ সালের ১৫ই সেপ্টেম্বর রিনাকে ধারালো চাকু দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে এবং পিটিয়ে জখম করে। খবর পেয়ে রিনার বাবা এসে মেয়েকে রক্তাক্ত অবস্থায় নাটোর আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত রিনার বাবা বাদী হয়ে রনিসহ ৫ জনের নামে গুরুদাসপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত করে একমাত্র রনিকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করে।

দীর্ঘ ৫ বছর মামলার সাক্ষ্যপ্রমাণ গ্রহণ শেষে আদালতের বিচারক রনিকে মৃত্যুদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। আদালতের স্পেশাল পিপি আনিসুর রহমান জানান, জরিমানার টাকা নিহতের পিতা ও মাতা পাবেন বলে বিচারক রায়ে উল্লেখ করেছেন।

বিজ্ঞাপন

বিষয়ঃ: