শত বছর ধরে চলাচলের রাস্তা কাটার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন « বিডিনিউজ৯৯৯ডটকম

শত বছর ধরে চলাচলের রাস্তা কাটার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

ডেস্ক নিউজ
আপডেটঃ ২০ নভেম্বর, ২০২৩ | ৪:৩৩
ডেস্ক নিউজ
আপডেটঃ ২০ নভেম্বর, ২০২৩ | ৪:৩৩
Link Copied!

পিরোজপুর সদর উপজেলাধীন ০৬ নং শারিকতলা ইউনিয়নের ০৭ নং ওয়ার্ডের পশ্চিম হরিণা গ্রামের হরিণা আব্দুল হাকিম মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন মৃত হোসেন আলী হাওলাদার এর বাড়ির সামনে থেকে যাওয়া একটা শতবর্ষ পুরানা রাস্তা হোসেন আলী হাওলাদারের বাড়ির সামনে থেকে ১৭০ ফুট যায়গা কেটে পথ বন্ধ করে দেয় স্থানীয় মৃত করম আলী হাওলাদারের ছেলে হাফিজুর রহমান বাবুল ও ইলিয়াস হাওলাদার ও সেলিম হাওলাদার।

এই রাস্তা দিয়ে হাজার হাজার মানুষ ও দুইটি স্কুল ও একটি মাদ্রাসার শত শত ছাত্র ছাত্রী চলাচল করে।
স্থানীয় লোকজন সকলে মিলে বাবুল ও ইলিয়াসের বড় ভাই সেলিম হাওলাদারকে জিজ্ঞেস করলে সেলিম বলেন আমার বাবা দাদারা শত শত বছর হাটাইছে এখন আর হাটাবো না তাই আমরা রাস্তা বন্ধ করে দিয়েছি।

আজকে স্থানীয় গ্রামবাসী সকলে উপস্থিত হয়ে রাস্তাটি চলাচলের উপযোগী করে দেয়ার জন্য মানববন্ধন করেন।
স্থানীয়দের দাবি দ্রুত রাস্তাটি খুলে দিয়ে হাজার হাজার পথচারী ও ছাত্র ছাত্রীদের চলাচলের ভোগান্তি লাঘব করার জন্য উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

বিজ্ঞাপন

বিডিনিউজ ৯৯৯ ও বাংলা খবর প্রতিদিন এর এক সাক্ষাতকারে স্থানীয় ইউপি সদস্য আনছার আলী হাওলাদার বলেন, এই রাস্তাটি যুগ যুগ বছর ধরে ছিল এবং এখান থেকে হাজার হাজার মানুষ প্রতিদিন চলাচল করে। এই রাস্তাটি ইউনিয়ন পরিষদ থেকে তিনবার সরকারি প্রজেক্ট দিয়ে সরকারি অর্থ বরাদ্দ দিয়ে রাস্তারা মেরামত কাজ করা হয়।

কিন্তু এই বাবুল ইলিয়াসের বড় ভাই সেটেলমেন্ট অফিসে দালালি করে সেখান থেকে কার্সাজি করে বি এস রেকর্ড থেকে এই শত বছরের পুরনো রাস্তাটির মাঝখান থেকে ১৭০ ফুট যায়গা ওদের নামে রেকর্ড করে নিয়েছে। এই কার্সাজি আমরা মানি না। অনতিবিলম্বে আমরা রাস্তাটি পুনরায় চালু করার জন্য উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান জনাব আজমীর হোসেন মাঝির সাথে এ ব্যপারে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই রাস্তাটি শত বছরের পুরানো রাস্তা। আমি এখানে ইউনিয়ন পরিষদ থেকে ইটি ছলিং এর বরাদ্দ দিয়েছি। এদিকে সেলিম বাবুল ইলিয়াস এরা রাস্তাটি কেটে ফেলছে। তবে খুব শীঘ্রই এটা নিয়ে আমরা স্থানীয় মীমাংসায় বসে এর একটা সমাধান করবো।

বিজ্ঞাপন

বিষয়ঃ: