সময়ের সাথে মানুষ বদলে যায় « বিডিনিউজ৯৯৯ডটকম

সময়ের সাথে মানুষ বদলে যায়

মোহাম্মদ জাহিদ হোসেন লেখক ও কলামিস্ট, বাংলাদেশ
আপডেটঃ ৬ ডিসেম্বর, ২০২৩ | ৫:৪৯
মোহাম্মদ জাহিদ হোসেন লেখক ও কলামিস্ট, বাংলাদেশ
আপডেটঃ ৬ ডিসেম্বর, ২০২৩ | ৫:৪৯
Link Copied!
প্রতীকী ছবি -- বিডিনিউজ৯৯৯ডটকম

কারো জন্য খুব বেশি পাগলামি করতে করতে একটা সময় আপনিও শান্ত হয়ে যাবেন… তখন চাইলেও আর আগের মতো পাগলামি করতে ইচ্ছা করবে না !!

একটা সময় যে মানুষটাকে এক নজর দেখার জন্য আপনি ব্যাকুল হয়ে থাকতেন কিংবা যার সাথে একটু কথা বলার জন্য আপনি দীর্ঘসময় অপেক্ষা করতেন, খেয়াল করলে দেখবেন এখন সেই মানুষটার সাথে আপনার দেখা হয়না বহুদিন… শেষবারের মতো কবে তার সাথে কথা বলেছেন সেটাও আপনার মনে নেই !!

আজ যে মানুষটার গুরুত্ব পাওয়ার জন্য আপনি পাগল, সেই মানুষটার জন্যই আপনি একদিন আর পাগল থাকবেন না… তখন আপনার ভেতর চেঞ্জ আসবে, আপনি নিজেকে একটু একটু করে বদলাতে থাকবেন… আপনি তখন নিজেই ফিল করতে পারবেন আপনি আগের থেকে কতটা নিজেকে বদলে ফেলছেন !!

বিজ্ঞাপন

আজ যে আপনার জন্য পাগল, কিছুদিন পর সেই মানুষটা আপনার জন্য এতটা পাগল থাকবে না… আজ যাকে অবহেলা করে ইগনোর করে আপনি আনন্দ পাচ্ছেন, কিছুদিন পর আপনি তাকে অবহেলা কিংবা ইগনোর করার সুযোগই পাবেন না… কারণ মানুষটা ততদিনে নিজেকে বদলে ফেলবে… মানুষটার ভেতর ম্যাচুরিটি আসবে !!

মানুষ চিরদিন এক রকম থাকে না… মানুষ বড় হয়,ম্যাচুরিটি আসে,
নিজেকে একটু একটু করে বুঝতে শিখে…

আবেগ নিয়ন্ত্রণে রাখতে শিখে যায়… কে ভুল আর কে সঠিক তা সময়ের সাথে সাথে মানুষটাকে ধীরে ধীরে বুঝিয়ে দেয়… সর্বোপরি মানুষ বদলে যায়, সেটা কারণে হোক কিংবা অকারণে !!

বিজ্ঞাপন

বদলে যাওয়া ব্যাপারটা মানুষের হাতে থাকে না… এটা সঠিক তা সময়ের সাথে সাথে মানুষটাকে ধীরে ধীরে বুঝিয়ে দেয়… সর্বোপরি মানুষ বদলে যায়, সেটা কারণে হোক কিংবা অকারণে !!

বদলে যাওয়া ব্যাপারটা মানুষের হাতে থাকে না… এটা সময়ের সাথে সাথে মানুষ বদলে যায়…

আজ যে মানুষটাকে ছাড়া আপনার বেঁচে থাকা অসম্ভব মনে হচ্ছে, কিছুদিন পর ঐ মানুষটাকে ছাড়া আপনি দিব্যি ভালো ভাবে বেঁচে থাকবেন…

আজ যে আপনার জন্য পাগল, কাল সেই মানুষটা আপনাকে এড়িয়ে যাবে !!

সময় বড় অদ্ভুত জিনিশ…
সময় মানুষকে ভালোবাসতে শিখায়… আবার সময় মানুষকে ভুলে থাকতেও শিখায়…

সময় মানুষকে করে কখনো নরম, কখনো বা করে কঠিন… শুধুমাত্র সময়ের কথা ভেবে হলেও মানুষ বুকে হাজারো কষ্ট নিয়ে বেঁচে থাকে একদিন নিজেকে বদলে ফেলবে এই আশায় !!

সময় বড় অদ্ভুত জিনিশ… সময় মানুষকে ভালোবাসতে শিখায়…
আবার সময় মানুষকে ভুলে থাকতেও শিখায়…
সময় মানুষকে করে কখনো নরম, কখনো বা করে কঠিন…
শুধুমাত্র সময়ের কথা ভেবে হলেও মানুষ বুকে হাজারো কষ্ট নিয়ে বেঁচে থাকে একদিন নিজেকে বদলে ফেলবে এই আশায় !!

বিষয়ঃ: