শিক্ষামন্ত্রীর তিন ফ্ল্যাটে নেই কোনো দামি সামগ্রী « বিডিনিউজ৯৯৯ডটকম

শিক্ষামন্ত্রীর তিন ফ্ল্যাটে নেই কোনো দামি সামগ্রী

অনলাইন নিউজ ডেস্ক
আপডেটঃ ৯ ডিসেম্বর, ২০২৩ | ১১:০৮
অনলাইন নিউজ ডেস্ক
আপডেটঃ ৯ ডিসেম্বর, ২০২৩ | ১১:০৮
Link Copied!
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি -- বিডিনিউজ৯৯৯ডটকম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির স্থাবর সম্পত্তি হিসেবে তিনটি ফ্ল্যাট থাকলেও নেই কোনো ইলেকট্রনিকসামগ্রী। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দাখিলকৃত হলফনামা থেকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা.দীপু মনির বিষয়ে এসব তথ্য পাওয়া গেছে।

হলফনামায় বলা হয়েছে, ডা. দীপু মনির স্থাবর সম্পদের মধ্যে রয়েছে ৩৪ লাখ ১ হাজার ৯৫৭ টাকা মূল্যের ১০ কাঠা জায়গা এবং ৩ কোটি ৬০ লাখ টাকা মূল্যের তিনটি ফ্ল্যাট। তিনি কোনো ইলেকট্রনিকসামগ্রী ব্যবহার করেন না। যার কারণে এসবের কোনো বিবরণ নেই হলফনামায়। তবে তাঁর নামে আসবাব রয়েছে লাখ টাকা এবং তাঁর স্বামীর নামে কেনা আসবাবের মূল্য দেখানো হয়েছে ১০ লাখ ৫ হাজার টাকা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দাখিল করা হলফনামায় ডা. দীপু মনি তাঁর নিজের নামে মাত্র ৩৫ লাখ টাকার দুটি ফ্ল্যাট দেখিয়েছিলেন। সে সময় স্বামীর নামে ৪০ লাখ টাকার ২টি ফ্ল্যাট দেখালেও বর্তমানে স্বামীর নামে দেখিয়েছেন ১৫ লাখ টাকার একটি ফ্ল্যাট। এ ছাড়া বর্তমান হলফনামায় তাঁর চিকিৎসা পেশা থেকে কোনো আয় না দেখালেও গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পেশা থেকে আয় দেখিয়েছিলেন বছরে ১২ লাখ ৫০ হাজার টাকা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ডা.দীপু মনি পেশায় চিকিৎসক, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ, আইনজীবী ও রাজনীতিবিদ। তাঁর বাবা এম এ ওয়াদুদ ও মা রহিমা ওয়াদুদ। গ্রামের বাড়ি চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের রাঢ়ীরচরে। তিনি এই আসন থেকে টানা তিনবার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। শিক্ষামন্ত্রীর দায়িত্ব নেওয়ার আগে তিনি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

বিষয়ঃ: