মারধরে অজ্ঞান ছাত্রী, অভিযুক্তের সিট বাতিল « বিডিনিউজ৯৯৯ডটকম

রান্না নিয়ে জবির হলে লঙ্কাকাণ্ড

মারধরে অজ্ঞান ছাত্রী, অভিযুক্তের সিট বাতিল

মহানগর প্রতিনিধি, ঢাকা
আপডেটঃ ৯ মার্চ, ২০২৪ | ১:৩৬
মহানগর প্রতিনিধি, ঢাকা
আপডেটঃ ৯ মার্চ, ২০২৪ | ১:৩৬
Link Copied!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে সামান্য রান্না নিয়ে এক ছাত্রীকে মারধরের ঘটনায় অভিযোগের সত্যতা মিলেছে। যার পরিপ্রেক্ষিতে অভিযুক্ত তাসমিম সানজানা সৃষ্টির হলের সিট বাতিল করা হয়েছে। তাঁকে স্থায়ীভাবে হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার (৮ মার্চ) হল প্রভোস্ট অধ্যাপক ড. দীপিকা রানী সরকার বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

অধ্যাপক ড. দীপিকা রানী সরকার বলেন, ‘শৃঙ্খলা কমিটিতে ঘটনার সত্যতা পাওয়ায় অভিযুক্ত শিক্ষার্থীর হলের সিট বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমন ছোট ঘটনাকে কেন্দ্র করে মারামারি কোনোভাবেই কাম্য নয়। পাশে একটা চুলা ছিল চাইলে তারা পরিবর্তন করে অন্য চুলায় রান্না করতে পারত। তারা সেটা না করে মারামারি করল!’

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত মঙ্গলবার (৫ মার্চ) হলে রান্না করাকে কেন্দ্র করে সমাজবিজ্ঞান বিভাগের ১৫ তম ব্যাচের শিক্ষার্থী ইতি খাতুনকে মারধর করার অভিযোগ ওঠে ১২ তম ব্যাচের শিক্ষার্থী তাসমিম সানজানা সৃষ্টির বিরুদ্ধে।

ওই ঘটনায় ছাত্রী হলের হাউস টিউটর ও প্রভোস্ট বরাবর লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ইতি খাতুন। পরবর্তীতে পাল্টা অভিযোগ দেন তাসমিম সানজানা সৃষ্টি।

বিজ্ঞাপন

অভিযোগের ব্যাপারে হলের শৃঙ্খলা কমিটি তদন্ত করে সৃষ্টির বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা পায়। আর সেই পরিপ্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিষয়ঃ: