৪৮ ঘণ্টার মধ্যেই ইসরায়েলে হামলা চালাতে পারে ইরান « বিডিনিউজ৯৯৯ডটকম

৪৮ ঘণ্টার মধ্যেই ইসরায়েলে হামলা চালাতে পারে ইরান

অনলাইন নিউজ ডেস্ক
আপডেটঃ ১২ এপ্রিল, ২০২৪ | ১:৩৩
অনলাইন নিউজ ডেস্ক
আপডেটঃ ১২ এপ্রিল, ২০২৪ | ১:৩৩
Link Copied!
ছবি সংগৃহীত -- বিডিনিউজ৯৯৯ডটকম

আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ইসরায়েলের মাটিতে ইরান সরাসরি হামলা চালাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন মার্কিন এক কর্মকর্তা।

গোয়েন্দা তথ্যের বরাত দিয়ে মার্কিন ওই কর্মকর্তা এমন আশঙ্কা প্রকাশ করেন।
তিনি বলেন, আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ইসরায়েলের মাটিতে সরাসরি হামলা করতে পারে ইরান।

মূলত গত ১ এপ্রিল ইসরায়েল ইরানের কনস্যুলেট ভবনে হামলা চালিয়ে দেশটির দুই জেনারেলসহ অন্তত সাতজনকে হত্যা করে। এরপরই মূলত ইসরায়েলে হামলার চূড়ান্ত অঙ্গীকার করে ইরান। দেশটির শীর্ষ নেতারা ধারাবাহিকভাবে প্রতিশোধের হুমকি দিয়ে যাচ্ছেন।

বিজ্ঞাপন

ওয়ালস্ট্রিট জার্নাল জানায়, দক্ষিণ অথবা উত্তর ইসরায়েলে ইরানের সম্ভাব্য হামলা মোকাবিলায় প্রস্তুতি নিচ্ছে তেল আবিব। তবে তেহরান এখনও এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি।

এর আগে পশ্চিমা গণমাধ্যমের প্রতিবেদনগুলোতে দাবি করা হয়, সরাসরি ইসরায়েল অথবা ইসরায়েলের স্বার্থ রয়েছে এমন স্থাপনায় ইরানের হামলা আসন্ন।

ইতোমধ্যে যুক্তরাষ্ট্র তাদের কর্মকর্তাদের সেন্ট্রাল ইসরায়েলের বাইরে ভ্রমণের ব্যাপারে বিধিনিষেধ আরোপ করেছে।

বিজ্ঞাপন

এদিকে ইসরায়েল সব ফ্রন্টে হামলার জন্য প্রস্তুত বলেও মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা আনাদোলু।

আনাদোলু বলছে, ইসরায়েলের দূরপাল্লার হামলায় প্রাথমিক অস্ত্র হচ্ছে এফ-১৫ যুদ্ধবিমান। নেতানিয়াহু তার বক্তৃতার জন্য এই ঘাঁটিকে বেছে নেওয়ায় এটিকে ইরানকে লক্ষ্য করার হুমকির একটি ইচ্ছাকৃত ইঙ্গিত বলে মনে করা হচ্ছে।

এ বিষয়ে নেতানিয়াহু বলেন, ‘ইসরায়েলি সেনাবাহিনী অন্যান্য ফ্রন্ট থেকে চ্যালেঞ্জের জন্য প্রস্তুতি নিচ্ছে। আমাদের সাধারণ একটি নীতি আছে: যারা আমাদের আঘাত করবে, আমরা তাদের আঘাত করব।’

সূত্র: টাইমস অব ইসরায়েল

বিষয়:

সর্বশেষ: