পর্ন তারকাকে ঘুষ, ট্রাম্পের বিচার শুরু « বিডিনিউজ৯৯৯ডটকম

পর্ন তারকা কেলেঙ্কারি চরমে

পর্ন তারকাকে ঘুষ, ট্রাম্পের বিচার শুরু

অনলাইন নিউজ ডেস্ক
আপডেটঃ ১৫ এপ্রিল, ২০২৪ | ১০:৩৮
অনলাইন নিউজ ডেস্ক
আপডেটঃ ১৫ এপ্রিল, ২০২৪ | ১০:৩৮
Link Copied!
পর্ন তারকা স্টরমি ড্যানিয়েলস ও ডোনাল্ড ট্রাম্প -- বিডিনিউজ৯৯৯ডটকম

পর্ন তারকা স্টরমি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার মামলায় বিচার কার্য শুরু হয়েছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। এই প্রথম কোনো ফৌজদারি মামলায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের বিচার শুরু হয়েছে। নিউ ইয়র্কের ম্যানহাটন আদালতে হাজির হয়েছেন তিনি।

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় স্টর্মি ড্যানিয়েলসকে মোটা অঙ্কের ঘুষ দেওয়া হয়েছিল যেন ট্রাম্পের সঙ্গে সম্পর্কের বিষয়ে মুখ না খুলেন তিনি।

মুখ বন্ধ রাখতে ট্রাম্পের তৎকালীন আইনজীবী মাইকেল কোহেন প্রায় এক লাখ ৩০ হাজার ডলার ঘুষ দিয়েছিলেন বলে দাবি স্টর্মি ড্যানিয়েলসের। সোমবার (১৫ এপ্রিল) জুরি নির্বাচনের মাধ্যমে বিচার শুরু হবে। বিচার প্রক্রিয়ায় অন্তত ছয় সপ্তাহ লেগে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

বিজ্ঞাপন

ট্রাম্পের বিরুদ্ধে চারটি ফৌজদারি মামলা রয়েছে। তবে নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের আগে ড্যানিয়েলসকে ঘুষের এই মামলায়ই আদালতকক্ষে হাজির হতে হল রিপাবলিকান পার্টির সম্ভাব্য এই প্রার্থীকে।

ট্রাম্প বিরুদ্ধে ৩৪টি অভিযোগ আনা হয়েছে। এগুলোর সবই তিনি অস্বীকার করেছেন। আইনের দিক থেকে ভুল কিছু করেননি বলে দাবি করেছেন ট্রাম্প। ড্যানিয়েলসের সঙ্গে সম্পর্কের কথাও তিনি অস্বীকার করেছেন।

সোমবার ট্রাম্পের বিচার শুরুর মুহূর্তে আদালতকক্ষের বাইরের রাস্তায় বিশ্বের গণমাধ্যমগুলো অবস্থান নিয়েছে এবং ১০০ জনের বেশি সাংবাদিক ভেতরে যাওয়ার জন্য লাইন ধরে দাঁড়িয়েছেন। যুক্তরাষ্ট্রের সাবেক ও বর্তমান সব প্রেসিডেন্টের মধ্যে এই প্রথম ট্রাম্পের ফৌজদারি মামলার বিচার এক ঐতিহাসিক মুহূর্ত।

বিজ্ঞাপন

আদালতকক্ষের বাইরে কিছু বিক্ষোভকারীও সমবেত হয়েছেন। এক বিক্ষোভকারী জানান, গণতন্ত্রের একজন কর্মী হিসেবে তিনি সেখানে উপস্থিত হয়েছেন। ট্রাম্পের বিচার হতে দেখে তিনি খুশি। কিন্তু যুক্তরাষ্ট্রের ‍বিচার ব্যবস্থার ওপর থেকে তিনি বিশ্বাস হারিয়েছেন।

অন্যদিকে, ট্রাম্প আবারও নিউ ইয়র্কের আদালতে তার এই বিচারকে ডেমোক্র্যাটদের নেতৃত্বে পরিচালিত ‘উইচ হাণ্ট’ বলে অভিযোগ করেছেন। এ সপ্তাহান্তে ট্রাম্প তার বিচার প্রক্রিয়াকে নির্বাচনে হস্তক্ষেপের সামিল বলেও অভিযোগ করেছিলেন।

আদালতকক্ষে ট্রাম্প সাংবাদিকদের সামনে খুব সংক্ষিপ্ত বক্তব্য রেখেছেন। তিনি বলেন, এরকম মামলা আগে কখনও ঘটেনি। এরকম কিছু কখনও হয়নি।

ট্রাম্প আরও বলেন, ‘এটি আমেরিকার ওপর আক্রমণ। আর সেকারণেই আমি এখানে হাজির হতে পেরে গর্বিত। এই মামলা রাজনৈতিক প্রতিপক্ষের ওপর আক্রমণ। আমি এখানে আসতে পেরে খুবই সম্মানিত।’

বিষয়:

সর্বশেষ: