খুবিতে গুচ্ছ এ ইউনিটের ভর্তি পরিক্ষা সম্পন্ন, উপস্থিতির হার ৯২.১০ শতাংশ « বিডিনিউজ৯৯৯ডটকম

খুবিতে গুচ্ছ এ ইউনিটের ভর্তি পরিক্ষা সম্পন্ন, উপস্থিতির হার ৯২.১০ শতাংশ

মোস্তফা কামাল, খুবি প্রতিনিধি
আপডেটঃ ২৭ এপ্রিল, ২০২৪ | ১১:৩৬
মোস্তফা কামাল, খুবি প্রতিনিধি
আপডেটঃ ২৭ এপ্রিল, ২০২৪ | ১১:৩৬
Link Copied!

আজ ২৭ এপ্রিল (শনিবার) খুলনা বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরিক্ষা সম্পন্ন হয়েছে। গুচ্ছ পদ্ধতিতে দেশের ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের (বিজ্ঞান বিভাগ) ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

আজ বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় সহ দেলদার আহমেদ সরকারি মাধ্যমিক বিদ্যালয়, রেভারেন্ড পলস্ হাই স্কুল ও হোপ পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘এ’ ইউনিটে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আসন ছিলো ৮ হাজার ৮৮৬ জন শিক্ষার্থীর। পরীক্ষায় উপস্থিতির হার ছিলো ৯২.১০ শতাংশ।

বিজ্ঞাপন

ভর্তি পরিক্ষাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় ও অনান্য কেন্দ্রে প্রশাসনিক নজরদারি জোরদার করা হয়।

এদিকে পরীক্ষা চলাকালে ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবন ও আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের পরীক্ষার হল এবং কন্ট্রোল রুম পরিদর্শন করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। সেখানে পরীক্ষার সার্বিক বিষয়ে খোঁজ-খবর নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

পরে উপাচার্য দেলদার আহমেদ সরকারি মাধ্যমিক বিদ্যালয়, রেভারেন্ড পলস্ হাই স্কুল ও হোপ পলিটেকনিক ইনস্টিটিউটেও পরীক্ষার হল পরিদর্শন করেন। পরীক্ষার হল পরিদর্শনকালে ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, পরীক্ষার ফোকাল পয়েন্ট ও চারুকলা স্কুলের ডিন প্রফেসর ড. নিহার রঞ্জন সিংহ, বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুসসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

বিষয়ঃ

সর্বশেষ: