ছক্কা বৃষ্টিতে হায়দ্রাবাদের রেকর্ড ২৮৭ রান « বিডিনিউজ৯৯৯ডটকম

ভাঙলো নিজেদের রেকর্ড

ছক্কা বৃষ্টিতে হায়দ্রাবাদের রেকর্ড ২৮৭ রান

অনলাইন নিউজ ডেস্ক
আপডেটঃ ১৫ এপ্রিল, ২০২৪ | ১০:৪৬
অনলাইন নিউজ ডেস্ক
আপডেটঃ ১৫ এপ্রিল, ২০২৪ | ১০:৪৬
Link Copied!
ছবি সংগৃহীত -- বিডিনিউজ৯৯৯ডটকম

এবার চিন্নাস্বামীতে অল্পের জন্য ৩০০ রানের গণ্ডি ছোঁয়া হল না সানরাইজার্স হায়দরাবাদের। ধ্বংসাত্মক শতরান করেন ট্র্যাভিস হেড। মারকাটারি হাফ-সেঞ্চুরি এনরিখ ক্লাসেনের। যা রীতিমতো রেকর্ড তৈরি করেছে।

ইতোপূর্বে নিজেদের গড়া পুরনো রেকর্ড ভেঙে আইপিএলের ইতিহাসে নতুন নজির গড়ল সানরাইজার্স হায়দরাবাদ। সোমবার চিন্নাস্বামীতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে আইপিএল ২০২৪-এর ৩০তম লিগ ম্যাচে ব্যাট করতে নেমে বেনজির তাণ্ডব চালায় হায়দরাবাদ। তারা টুর্নামেন্টের ইতিহাসে সব থেকে বেশি রানের দলগত ইনিংসের সর্বকালীন রেকর্ড গড়ে।

এতদিন আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি রানের দলগত ইনিংস ছিল সানরাইজার্স হায়দরাবাদের নামেই। তারা চলতি মরশুমেই ঘরের মাঠে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৩ উইকেটে ২৭৭ রান তোলে। সোমবার নিজেদের গড়া সেই রেকর্ড ভেঙে দেয় হায়দরাবাদ।

বিজ্ঞাপন

চিন্নাস্বামীতে আরসিবির বিরুদ্ধে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে সানরাইজার্স হায়দরাবাদ। তারা নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২৮৭ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। অর্থাৎ, ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ১৭ মরশুমের ইতিহাসে এটিই সব থেকে বেশি রানের দলগত ইনিংস। অল্পের জন্য ৩০০ রানের গণ্ডি ছোঁয়া হয়নি হায়দরাবাদের।

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে উপ্পলে সানরাইজার্সের গড়া ৩ উইকেটে ২৭৭ রানের ইনিংসটি আইপিএলের ইতিহাসের সর্বোচ্চ দলগত ইনিংসের তালিকায় দ্বিতীয় স্থানে চলে যায়। উল্লেখ্য, হায়দরাবাদের হয়ে সেই ম্যাচে ট্র্যাভিস হেড ৬২, অভিষেক শর্মা ৬৩, এডেন মার্করাম ৪২ ও এনরিখ ক্লাসেন ৮০ রান করেন।

সেই ম্যাচে হাফ-সেঞ্চুরি করা ট্র্যাভিস হেড এদিন চিন্নাস্বামীতে ধ্বংসাত্মক শতরান করেন। ক্লাসেন সেই ম্যাচের মতো এদিনও মারকাটারি অর্ধশতরান করেন। আরসিবির বিরুদ্ধে ট্র্যাভিস হেড ৩টি চার ও ৫টি ছক্কার সাহায্যে মাত্র ২০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন।

বিজ্ঞাপন

তিনি শতরানের গণ্ডি টপকান ৯টি চার ও ৮টি ছক্কার সাহায্যে মাত্র ৩৯ বলে। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে এটি আইপিএলের ইতিহাসের দ্রুততম শতরান। সার্বিকভাবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে এটি চতুর্থ দ্রুততম সেঞ্চুরি।

বিষয়:

সর্বশেষ: