স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে যশোরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ « বিডিনিউজ৯৯৯ডটকম

মধ্যপ্রাচ্যের বিষফোঁড়া ইসরাইলের বিষদাঁত উপড়ে ফেলতে হবে

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে যশোরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার
আপডেটঃ ১৭ মে, ২০২৪ | ১১:৩৬
স্টাফ রিপোর্টার
আপডেটঃ ১৭ মে, ২০২৪ | ১১:৩৬
Link Copied!

ফিলিস্তিনে অব্যাহত ইসরাইলি হামলার প্রতিবাদ এবং স্বাধীন রাষ্ট্রগঠন ও ঘোষণার দাবিতে যশোরে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ মে) বিকেলে শহরের প্রাণকেন্দ্র দড়াটানা ভৈরব চত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফিলিস্তিনে অব্যাহত ইসরাইল হামলার প্রতিবাদ এবং স্বাধীন রাষ্ট্র গঠনের দাবিতে এই বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশ কর্মসূচির সভাপতিত্ব করেন জেলা শাখার সভাপতি আলহাজ্ব মিয়া মোহাম্মদ আব্দুল হালিম এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা শোয়াইব হোসেন।

বিজ্ঞাপন

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মধ্যপ্রাচ্যের বিষফোঁড়া ইসরাইলের বিষদাঁত উপড়ে ফেলতে হবে। দশকের পর দশক ধরে মানবতাবিরোধী ও মানবাধিকার লঙ্ঘনকারী রাষ্ট্র ইসরাইল ফিলিস্তিনিদের ওপর নিপীড়নের স্টিম রোলার চালিয়ে আসছে। স্বাধীনতাকামী ফিলিস্তিনিদের ওপর হামলা নৃশংস, নির্দয়, নির্মম ও চরম অমানবিক।

আমরা এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সন্ত্রাসী ইসরাইলের বর্বরোচিত হামলার ধিক্কার জানিয়ে তিনি আরও বলেন, চলমান হামলা হামলা ও সহিংসতার জন্য ইসরাইল দায়ী। অবিলম্বে এ আগ্রাসন বন্ধ করতে হবে। ক্ষতিগ্রস্তদের মানবিক সাহায্য দেয়ার জন্য জাতিসংঘসহ সংশ্লিষ্ট সকলকে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের করতে হবে।বিশ্ববাসীর কাছে এ কথা স্পষ্ট হয়ে গিয়েছে যে, স্বাধীন-সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া ফিলিস্তিন সমস্যার কোনো সমাধান হবে না। তাই অবিলম্বে ফিলিস্তিনকে একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে।

মধ্যপ্রাচ্যে স্থায়ীভাবে শান্তি প্রতিষ্ঠায় কার্যকর ভূমিকা পালন করার জন্য ওআইসি, জাতিসংঘ, শান্তিকামী বিশ্ববাসী ও মুসলিম দেশগুলোর প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে তিনি বলেন, ফিলিস্তিনিদের ন্যায্য অধিকার অর্জন, সম্মানজনক জীবন লাভের সংগ্রামে, তাদের আশা-আকাঙ্ক্ষা পূরণে এবং ন্যায়সঙ্গত ও স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় ফিলিস্তিনি জনগণের পাশে আমরা অতীতে ছিলাম ভবিষ্যতেও থাকব।

বিজ্ঞাপন

মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মফিজুল আলম খোকা, জয়েন্ট সেক্রেটারি মোহাম্মদ আলী সরদার, সংগঠনিক সম্পাদক হাফেজ আব্দুর রশিদ, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মোহাম্মদ আবুল বাশার, প্রচার-দাওয়াহ বিষয়ক সম্পাদক ও ইসলামী যুব আন্দোলনের জেলা সভাপতি মোঃ কামরুজ্জামান, দপ্তর সম্পাদক মুফতি মঈন উদ্দিন, অর্থ সম্পাদক আক্তারুজ্জামান তাজু, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা শফিকুর রহমান, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক গাজী শহিদুল ইসলাম, পৌর শাখার সভাপতি আলহাজ্ব আব্দুর রহিম, সদর থানা সভাপতি মোঃ আখতারুজ্জামান, ইসলামী যুব আন্দোলনের জেলা সাধারণ সম্পাদক আবু রায়হান, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ যশোর জেলার সভাপতি মোঃ ইমরান হোসাইন, সহ অন্যান্য নেতৃবৃন্দ।

বিষয়:

সর্বশেষ: