হোমনায় নদীতে ২০ হাজার মাছের পোনা অবমুক্ত করলেন মাওলানা রফিক উল্লাহ আফসারী « বিডিনিউজ৯৯৯ডটকম

হোমনায় নদীতে ২০ হাজার মাছের পোনা অবমুক্ত করলেন মাওলানা রফিক উল্লাহ আফসারী

রাসেল আহমেদ, হোমনা (কুমিল্লা) প্রতিনিধি:
আপডেটঃ ১০ মে, ২০২৪ | ৫:৪৭
রাসেল আহমেদ, হোমনা (কুমিল্লা) প্রতিনিধি:
আপডেটঃ ১০ মে, ২০২৪ | ৫:৪৭
Link Copied!

কুমিল্লার হোমনায় পঞ্চবটি কাঠালিয়া নদীতে প্রায় ২০ হাজার মাছের পোনা অবমুক্ত করেন সারা বাংলার আলোড়ন সৃষ্টিকারী জনপ্রিয় ইসলামিক বক্তা মাওলানা রফিক উল্লাহ আফসারী।

বৃহস্পতিবার (৯ মে) বিকেলে আছর নামাজের পর মাওলানা রফিক উল্লাহ আফসারী এবং তাঁর সফর সঙ্গীরা ঢাকা থেকে ২৬ টি ব্যাগে করে প্রায় ২০ হাজার মাছের পোনা নিয়ে আসে। পরে পঞ্চবটি কাঠালিয়া নদীতে পোনাগুলো অবমুক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন, হোমনা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহিনুজ্জামান খোকন, সাংবাদিক কবি দেলোয়ার, সাংবাদিক শফিকুল ইসলাম মুন্না, সাংবাদিক মোঃ তারিকুল ইসলাম ও সোলমান শাহ মাজারের ভক্তবৃন্দ ও এলাকার সাধারণ জনগণ।

বিজ্ঞাপন

এসময় মাওলানা রফিক উল্লাহ আফসারী বলেন, আলহামদুলিল্লাহ রাসূল (সাঃ) এর প্রতি অগণিত দরুদ আপনাদেরকে সাথে নিয়ে বাংলাদেশের বিভিন্ন খাল-বিল, নদ-নদীতে মোট ৫৪টি স্পটে অসংখ্যবার দীর্ঘ পাঁচ বছর মৎস্য পোনা অবমুক্ত করে যাচ্ছি তারই ধারাবাহিকতায় হোমনা-তিতাসের মাঝখানে কাঠালিয়া নদীতে প্রায় ২০ হাজার মাছের পোনা অবমুক্ত করলাম।

তিনি আরো বলেন, আমরা এখন আর নদীতে জাল ফেললেই মাছ পাই না, কেননা আমরা শুধু মাছ ধরেই যাচ্ছি কিন্তু মাছের পোনা অবমুক্ত করি না। তাই দেশের আমিষের ঘাটতি পূরণ করতে আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা।

আপনারা ছোট বা অপ্রাপ্ত বয়স্ক মাছ ও ডিমওয়ালা মাছা কেনা-বেচা ও খাওয়া থেকে বিরত থাকবেন এবং আমরা যদি আল্লাহর পানি নেয়ামতকে কাজে লাগিয়ে প্রত্যেকে যদি ১ কেজি বা আধা কেজি মাছের পোনা অবমুক্ত করি তাহলে আমার দেশ আবারও মাছে-ভাতে বাঙ্গালি হয়ে যাবে ইনশাল্লাহ।

বিজ্ঞাপন

পরে তিনি উপস্থিত সকলকে নিয়ে দোয়া মোনাজাত করেন এবং উপস্থিত সকলের কাছে দোয়া এবং সহযোগিতা চেয়েছেন।

বিষয়ঃ

সর্বশেষ: